[১]মার্কিন নির্বাচন নিয়ে ভুয়া তথ্য ছড়ানো অ্যাকাউন্ট বাতিল করছে ফেসবুক, টুইটার

[১]মার্কিন নির্বাচন নিয়ে ভুয়া তথ্য ছড়ানো অ্যাকাউন্ট বাতিল করছে ফেসবুক, টুইটার

লিহান লিমা: [২] সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও ফেসবুক জানিয়েছে, কোম্পানির নীতিমালা লঙ্ঘন করে মার্কিন নির্বাচন নিয়ে পোস্ট করা কয়েকটি ডানপন্থী নিউজ সাইটের অ্যাকাউন্ট বাতিল করেছে তারা। রয়টার্স

[৩]টুইটার বলেছে, সাইটের নীতিমালা লঙ্ঘনের অভিযোগে তারা কিছু অ্যাকাউন্ট বাতিল করেছে। ফেসবুকে অযথাযথ ব্যবহারের দায়ে কয়েকটি অ্যাকাউন্ট বাতিল করেছে। এই অ্যাকাউন্টগুলোতে এর আগেও কয়েকবার সতর্ক করা হয়েছিলো।

[৪]বাতিলকৃত অ্যাকাউন্টগুলোর মধ্যে রয়েছে এসভিনিউজঅ্যালার্ট, এপজিনিউজরিপোটার্স, ক্রাইসিস ইনটেল ও ফ্লেটুক। এই অ্যাকউন্টগুলো ডেমোক্রেটদের সম্পর্কে মিথ্যে তথ্য ছড়াচ্ছিলো ও ডোনাল্ড ট্রাম্প এবং রিপাবলিকান দল নিয়ে পাঠকদের মনোযোগ কাড়ছিলো।

[৫]এছাড়া নির্বাচনের কারচুপির অভিযোগ এনে ফিলাডেলফিয়া রিপাবলিকান পার্টির অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ‘হ্যাশট্যাগ স্টপ দ্য স্টিল’ নিয়ে কয়েকটি পোস্ট সেন্সর করেছে টুইটার।

[৬]এফবিআই ও নিউইয়র্কের অ্যাটর্নী জেনারেল বলেছেন, তারা জনগণকে নির্বাচনের দিন সতর্ক থাকতে বলেছেন। রোবোকলের মাধ্যমে জনগণকে ঘরে থাকতে বলা হয়েছে। ব্যাটেলগ্রাউন্ড স্টেটগুলোতে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

[৭] স্থানীয় সময় ৩ নভেম্বর মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে ফলাফল আসতে শুরু করেছে। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয় পেতে প্রয়োজন ২৭০টি ইলেক্টোরাল ভোট। বাংলাদেশ সময় সকাল ৯.১৫ পর্যন্ত ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ১০৯টি ভোট, বাইডেন পেয়েছেন ১৩১টি ভোট। সিনেটের প্রয়োজনীয় ৫০টি আসনের মধ্যে ডেমোক্রেট দল পেয়েছে ৪৩টি, রিপাবলিকান দল ৪১টি। হাউসের প্রয়োজনীয় ২১৮টি আসনের মধ্যে ডেমোক্রেট দল এখন পর্যন্ত পেয়েছে ৭৪টি, রিপাবলিকান দল ৯৪টি।

Was this helpful?

18 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে