ভারতে করোনায় মৃত্যু ৬০ হাজার ছাড়াল, সংক্রমণের নতুন রেকর্ড

নয়াদিল্লী, ২৭ আগস্ট- ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৭৫ হাজার মানুষ। দেশটিতে এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ আক্রান্ত। বৃহস্পতিবার সেখানে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যাও ৬০ হাজারের গণ্ডি ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯ লাখ ২৪ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৭৫ হাজার ৭৬০ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ১ হাজার ছাড়িয়ে গেছে। খবর এনডিটিভির

আক্রান্তের দিক থেকে বিশ্বে ভারতের অবস্থান তৃতীয়। আর মৃত্যুর দিক থেকে বিশ্বের চতুর্থ দেশ হিসেবে ৬০ হাজারের গণ্ডি অতিক্রম করেছে ভারত। সেখানে বৃহস্পতিবার পর্যন্ত করোনায় মারা গেছে ৬০ হাজার ৪৭২ জন। 

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ২১ হাজার ৬০২ জন আর মৃত্যু হয়েছে ১ লাখ ৭৯ হাজার ৭০৮ জনের।

আরও পড়ুন: কিডনির অবস্থার অবনতি, এখনও গভীর কোমায় প্রণব

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ৩৭ লাখ ১৭ হাজার ১৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ লাখ ১৭ হাজার ৬৬৫ জন।

তবে ভারতে আক্রান্তের তুলনায় সুস্থতার হারও বেশি। সেখানে ২৫ লাখ ২৩ হাজার ৭৭১ জন সুস্থ হয়ে উঠেছে। আক্রান্ত বিবেচনায় দেশটিতে সুস্থতার হার ৭৬ দশমিক ২৪ শতাংশ। 

সূত্র : সমকাল
এম এন  / ২৭ আগস্ট



#ভরত #করনয় #মতয #৬০ #হজর #ছড়ল #সকরমণর #নতন #রকরড

Was this helpful?

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে