ভালবাসতে না জানলে কিসের পণ্ডিত ও মৌলবী! ধর্ম নিয়ে ফের তোপ নুসরতের?

কলকাতা, ২৫ আগস্ট – একের পর এক ধর্মীয় অনুষ্ঠান পালনে ব্যস্ত নুসরত জাহান। গণেশ চতুর্থীও পালন করেছেন তিনি। স্বামী নিখিল জৈনের সঙ্গে চুটিয়ে ঢাক বাজিয়ে। সেই ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যালে ভাইরাল। ভিডিয়োটি কি বিরক্তির কারণ হয়েছে ধর্মগুরুদের?

প্রকাশ্যে কিছু শোনা না গেলেও মঙ্গলবার আর একটি ক্লিপিং ভাইরাল হয়ে উস্কে দিয়েছে সেই প্রশ্ন। কী আছে এই ভিডিয়োয়?নব্য দুই তারকা-সাংসদ নুসরত জাহান এবং মিমি চক্রবর্তী সংসদে শপথ নেওয়ার পরেই মুখোমুখি হয়েছিলেন সাংবাদিক রজত শর্মার একটি টেলিভিশন শোয়ে। সেখানে ধর্ম নিয়ে, ভিন্ন ধর্মে প্রেম এবং বিয়ে নিয়ে নুসরত নিজের মত জানিয়েছিলেন।

কী বলেছিলেন সেদিন শাসকদলের নবীন সাংসদ? পোড় খাওয়া রাজনীতিবিদের মতোই মাথা ঠাণ্ডা রেখে পাল্টা প্রশ্ন তুলেছিলেন, ভালবাসার কোনও ভাষা, ধর্ম, জাতি নেই! এ কথা আর কবে বুঝবেন সাধারণ মানুষ, ধর্মগুরুরা? নুসরতের কথায়: ‘‘মানুষকে ভালবাসতে না জানলে কিসের পণ্ডিত, কিসের মৌলবী!’’

আরও পড়ুন: ছুটির দিনগুলো ভালোভাবেই উপভোগ করছেন অভিনেত্রী কোয়েল

ভিডিয়োতে যে অংশ নেই সেটি, এর আগে হালকা রসিকতা করে রজত জানতে চেয়েছিলেন, তা হলে কি মৌলবী, ধর্মগুরুদেরও ভালবাসার পাঠ পড়া উচিত? তারই উত্তর ছিল তারকা-সাংসদের এই জোরালো জবাবে।

সাংসদ হিসেবে শপথ নেওয়ার আগে ব্যবসায়ী নিখিল জৈনকে বিয়ে করেন নুসরত। শপথ নেওয়ার সময় শাড়ি, সিঁদুর, চুড়া, মঙ্গলসূত্রে তিনি পারফেক্ট হিন্দু ঘরনি। নিজেকে ‘ঈশ্বরের সন্তান’ বলে দাবি করলেও নুসরতের এই আচরণ এখনও হয়তো অনেকের ক্ষোভের কারণ।

তারপরেও তিনি যে একচুলও বদলাননি সেটা বোঝাতেই কি পুরনো ভিডিয়ো আরও একবার শেয়ার করলেন তারকা-সাংসদ?

এন এইচ, ২৫ আগস্ট



#ভলবসত #ন #জনল #কসর #পণডত #ও #মলব #ধরম #নয় #ফর #তপ #নসরতর

Was this helpful?

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে